দেশের শেয়ার বাজার আবারো সচল হচ্ছে

দেশের শেয়ার বাজার আবারো সচল হচ্ছে
দেশের শেয়ার বাজার আবারো সচল হচ্ছে

দেশের শেয়ার বাজার আবারো সচল হচ্ছে। আজ থেকে আবারো দেশের শেয়ারবাজারে চালু হয়েছে লেনদেন। যা টানা এই ৬৬ দিন করোনা পরিস্থিতির কারণে বন্ধ ছিলো।

সরকার করোনা দুর্যোগ ঠেকাতে সাধারণ ছুটি ঘোষণা করার পর গত ২৬ মার্চ থেকে শেয়ারবাজার কর্তৃপক্ষ বন্ধ রাখে তাদের শেয়ারবাজারের লেনদেন এবং পরবর্তীতে সাধারণ ছুটি বাড়ানো হলে বন্ধ রাখার সময়ও বাড়ানো হয় শেয়ারবাজারের। তবে আজ থেকে দেশের শেয়ার বাজার আবারো সচল হচ্ছে।

বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) আপত্তি না করার পরিপ্রেক্ষিতে আজ ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) এবং চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই) নামক দুই শেয়ার মার্কেট কর্তৃপক্ষের সিদ্ধান্তে সকাল সাড়ে ১০টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত চলে এই লেনদেন।

এর আগে ডিএসই জানিয়েছে যে, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্যবিধি মেনে চলার পাশাপাশি সকল ধরনের সামাজিক দূরত্ব বজায় রেখে এবং সকল প্রকার সুরক্ষা নিশ্চিত করে চলবে এই লেনদেন কার্যক্রম। তবে দর্শনার্থীদের অফিসে এই মুহূর্তে প্রবেশ করা নিষেধ।

সেইসাথে, অফিসের কর্মকর্তাদের মুখোমুখি বৈঠক থেকে বিরত থাকার পাশাপাশি কর্মীদের শিফটিং অফিসের ব্যবস্থা করার অনুরোধ জানিয়েছে ডিএসই৷ এছাড়া, হাঁচি-কাশি বা সন্দেহজনক লক্ষণ থাকা কর্মকর্তা, কর্মচারী ও গ্রাহকদের শনাক্ত করার জন্যও পদক্ষেপ নিয়েছে ডিএসই।

এদিকে, এ উপলক্ষে ঢাকা স্টক এক্সচেঞ্জের মতিঝিলের ডিএসই বিল্ডিং এবং ডিএসই এনেক্স বিল্ডিংয়ে প্রবেশের সময় হ্যান্ড স্যানিটাইজার ও থার্মাল স্ক্যানারের মাধ্যমে তাপমাত্রা পরিমাপের ব্যবস্থা রাখা হয়েছে।

অপরদিকে, অফিস প্রাঙ্গণে প্রবেশের জন্য প্রতিবার হ্যান্ড স্যানিটাইজারের ব্যবস্থা করার পাশাপাশি ব্রোকারেজ হাউজে কর্মচারী ও গ্রাহকদের মাস্ক সরবরাহ করার জন্যও অনুরোধ জানিয়েছে ডিএসই ।

ঢাকা স্টক এক্সচেঞ্জের সাইট

আরো পড়ুন –

বাংলাদেশের স্বাস্থ্য খাত ও করোনায় হিমশিম বাজেট
শেয়ার করুন -

উত্তর দিন

আপনার মন্তব্য লিখুন
আপনার নাম লিখুন