আর্জেন্টিনা-ইতালি মুখোমুখি হবে কোপা ইউরোআমেরিকায়

আর্জেন্টিনা-ইতালি মুখোমুখি হবে কোপা ইউরোআমেরিকায়
আর্জেন্টিনা-ইতালি মুখোমুখি হবে কোপা ইউরোআমেরিকায়

নিজেদের ফুটবলের সম্পর্ককে দৃঢ় এবং আরও প্রসারিত করার লক্ষ্যে নতুন উদ্যোগ নিয়েছে ইউরোপ ও লাতিন আমেরিকা। দু’টি মহাদেশের দুই চ্যাম্পিয়ন দল আর্জেন্টিনা-ইতালি এবার মুখোমুখি হবে এক ম্যাচের লড়াই- কোপা ইউরোআমেরিকায়।

যদিও আর্জেন্টিনা-ইতালির এই লড়াইয়ের ভেন্যু এখনও নির্ধারণ হয়নি।

দুই মহাদেশের ফুটবলের নিয়ন্তা সংস্থা কনমেবল এবং উয়েফা মঙ্গলবার এক বিবৃতির মাধ্যমে জানায়, আগামী জুন মাসে সবশেষ ইউরো চ্যাম্পিয়নশিপ ও কোপা আমেরিকার দুই চ্যাম্পিয়ন মুখোমুখি হবে।

গত ১০ জুলাইয়ে কোপা আমেরিকার ফাইনাল ম্যাচে ব্রাজিলের ঐতিহাসিক মারাকানা স্টেডিয়ামে স্বাগতিকদের হারিয়ে দীর্ঘ ২৮ বছরের শিরোপা খরা কাটায় আর্জেন্টিনা।

এর পর দিনই ইংল্যান্ডের বিখ্যাত ওয়েম্বলি স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে স্বাগতিকদের হারিয়ে ইউরোর শিরোপা জিতে নিয়েছিল ইতালি।

২ বছর পরপর ফিফার বিশ্বকাপ আয়োজনের পরিকল্পনার বিরুদ্ধে লাতিন আমেরিকার ফুটবলের সর্বোচ্চ সংস্থা- কনমেবল এবং ইউরোপীয় ফুটবলের নিয়ন্তা সংস্থা- উয়েফার শক্ত অবস্থান গ্রহণ করার পর পরই এলো এমন এক ম্যাচ আয়োজনের ঘোষণা।

আরো পড়ুন:
গার্দিওলা-মেসির পুনর্মিলন হতে চলেছে চ্যাম্পিয়নস লিগে 
টোকিও অলিম্পিক এবং কাতার বিশ্বকাপে থাকছে না রাশিয়া

নিজেদের ফুটবলের সম্পর্ক দৃঢ় এবং আরও প্রসারিত করার যে উদ্যোগ এই দুই মহাদেশীয় সংস্থা নিয়েছে, তারই অংশ আর্জেন্টিনা-ইতালির ম্যাচটি, সেই বিবৃতিতে বলেছে উয়েফা। এছাড়াও তাদের পরিকল্পনায় আরও রয়েছে মেয়েদের ফুটবল, ফুটসাল, যুব ফুটবল।

তবে বিবৃতিতে কোথাও ফিফার নাম উল্লেখ করেনি, যারা মূলত ভিন্ন ভিন্ন মহাদেশের মধ্যে আন্তর্জাতিক টুর্নামেন্টগুলো আয়োজন করে থাকে।

উল্লেখ্য, এই মাসের শুরু নাগাদ উয়েফা সভাপতি আলেকসান্দের চেফেরিন হুঁশিয়ারি দিয়ে বলেছিলেন, ফিফা যদি ২ বছর পরপর বিশ্বকাপ আয়োজন করে সেক্ষেত্রে ইউরোপের দলগুলো সেখানে অংশ নেবে না।

কিউরিয়াস ইউটিউব চ্যানেল

শেয়ার করুন -

উত্তর দিন

আপনার মন্তব্য লিখুন
আপনার নাম লিখুন