মেয়েদের যোনি ক্যান্সার এবং স্তন ক্যান্সার রোধে পরামর্শ

মেয়েদের যোনি ক্যান্সার এবং স্তন ক্যান্সার রোধে পরামর্শ
মেয়েদের যোনি ক্যান্সার এবং স্তন ক্যান্সার রোধে পরামর্শ

মেয়েদের যোনি ক্যান্সার এবং স্তন ক্যান্সার রোধে ডাক্তার এর পরামর্শ যৌনি ক্যান্সার ও স্তন ক্যান্সার বর্তমানে সচরাচর হয়ে থাকে । তবে মেডিকেল অনুশীলন থেকে এ বলা হয় যে সব নারী মেয়ে,কিংবা মেয়ের মা সঠিক পন্থা অবলম্বন না করাতে শেষে যোনি তে ক্যান্সার সৃষ্টি হচ্ছে।

যাহাতে একাধিক জীবন নষ্ট হয়ে যাচ্ছে নিমেষের ভিতরে। কিন্তু আপনি একটু সতর্ক হলেই নিজেকে রক্ষা করতে পারেন ভয়ংকর ক্যান্সারের হাতথেকে। যেমন- প্রথমত আপনার যোনি সাবান দিয়ে ধোবেন না।শুধুমাত্র পানি দিয়ে ধুয়ে ফেলুন, সাবানের মধ্যে একটি নির্দিষ্ট রাসায়নিক আছে, সাধারণত এটা খুবই বিপজ্জনক এবং অনেক ক্ষেত্রে সাবান থেকেই ক্যান্সারের সৃষ্টি হয়ে থাকে।

মেয়েদের যোনি ক্যান্সার এর ঘটনা সব থেকে বেশি ঘটে থাকে গ্রাম্য এলাকায় কারন গ্রামের সাধারন মানুষের এই বিষয় গুলনিয়ে খুব একটা সচেতন থাকেন্না । দ্বিতীয়ত একটি প্যাডকে আপনি সারাদিন ব্যবহার করতে পারবেন না। আপনি সেটিকে ৫ঘন্টা ব্যবহার করুন।, হুয়িস্পারের মত প্যাড গুলিতে আল্ট্রা ন্যাপকিন ব্যবহার করা হয়, যা তরল ন্যাপকিনে রূপান্তরিত করে। এটি ব্লাডার ও জরায়ুতে ক্যান্সার সৃষ্টি করে । সুতরাং অনুগ্রহ করে কটন তৈরি প্যাড ব্যবহার করুন এবং যদি আপনি আল্ট্রা প্যাড ব্যবহার করেন, তবে অনুগ্রহ করে 5 ঘন্টার মধ্যে এটি পরিবর্তন করুন।

সময় যদি দীর্ঘায়িত হয় রক্ত সবুজ হয়ে যায় এবং ছত্রাক গঠন জরায়ু ও শরীরের ভিতরে প্রবেশ করে । টাইট প্যান্ট, প্যান্টের বিভিন্ন অংশের ঘসার কারনে হওয়া ইনফেকশন এক সময় রুপান্তর হয় ক্যান্সার এ। প্যাড এর বদল এ ভুলেও অন্য কোন কাপড় ব্যবহার করা যাবে না।। এছাড়াও স্তন ক্যান্সার কিছু অসাবধানতার কারণে হয়ে থাকে। তাই আমাদেরই উচিত এ বিষয় গুলো তে সতর্ক হওয়া। স্তন ক্যান্সার কিভাবে বন্ধ করবেন।

  •  প্রতিদিন আপনার ব্রা ধুয়ে নিন ।

  • গ্রীষ্মে কালো ব্রা এড়িয়ে চলুন।

  • ঘুমানোর সময় ব্রা পরবেন না

  • খুব ঘন ঘন ব্রা পরবেন না ।

  • আপনি যখন সূর্যের নিচে থাকবেন তখন সবসময় আপনার ওড়না দিয়ে আপনার বুক পুরোপুরি ঢেকে রাখুন ।

উল্লেখিত বিষয়গুলো অনুসরণ করলে  আসা করি খুব সহজেই এই সকল রোগ থেকে মুক্তি লাভকরবেন আপনি।

আরো পড়ুন –

যৌন সংক্রমণরোগ ‘ক্ল্যামিডিয়া’ এবং এর প্রতিকার !
শেয়ার করুন -

উত্তর দিন

আপনার মন্তব্য লিখুন
আপনার নাম লিখুন