ইউটিউবে সর্বাধিক দেখা ভিডিও এখন বেবি শার্ক ড্যান্স

ইউটিউবে সর্বাধিক দেখা ভিডিও
ইউটিউবে সর্বাধিক দেখা ভিডিও

বর্তমানে ইউটিউব খুবই জনপ্রিয় একটি  ওয়েবসাইট।  খুঁজলে পাওয়া যাবে না এমন কোনো ভিডিও নেই এই প্লাটফর্মে। যার ফলে ইউটিউবে সর্বাধিক দেখা ভিডিও গুলো সারা ফেলে পুরো বিশ্বব্যাপী

একারনে দিন দিন দর্শকপ্রিয়তা বেড়ে যায় ভিডিও গুলির। পছন্দের গান, সিনেমা, শিক্ষামূলক অথবা মজার সবই পাওয়া যায় ইউটিউবে

অন্য দিকে  কিছু কিছু ভিডিও এতটাই সুন্দর হয় যা মানুষ একটু বেশিই পছন্দ করে ফেলেন, আর তাই এগুলোর জনপ্রিয়তাও বেড়ে যায়। ফলে সেগুলি পুরোনো সব রেকর্ড ভেঙ্গে ফেলে।

ইদানিং  ইউটিউবে সর্বাধিক দেখা ভিডিও তালিকায় প্রথম স্থান দখল করে নিয়েছে ’বেবি শার্ক ড্যান্স’।  যা মূলত তৈরি হয়েছে বাচ্চাদের জন্য।  বাচ্চাদের জন্য এটি একটি শিক্ষামূলক ভিডিও।

ভিডিও টি গত সোমবার গোটা বিশ্বে ৭০৪ কোটির বেশি বার দেখা মাইল ফলক স্পর্শ করেছে। যা ইতোমধ্যে আরেকটি জনপ্রিয় মিউজিক ভিডিও ’দেসপাসিতো’ পেছনে ফেলে নতুন রেকর্ড গড়ে তোলে।

ইউটিউবে প্রথম স্থান দখল করে নিয়েছে বাচ্চাদের জন্যে শিক্ষামূলক এই  ভিডিওটি। এর প্রস্তুতকারক দক্ষিণ কোরিয়ার কোম্পানি ‘পিঙ্কফং’।

ইউটিউব এর প্রতিষ্ঠাতা ‘পেপাল’-এর প্রাক্তন তিন কর্মী। শ্যাড হার্লি, স্টিভ চেন, জাভেদ করিম তিন জন একত্রে ২০০৫ সালের ফেব্রুয়ারিতে বিশ্ববাজারে নিয়ে আসেন ভিডিও শেয়ারিং প্ল্যাটফর্ম ইউটিউব।

এর জনপ্রিয়তায় মুগ্ধ হয়ে পরের বছরই ২০০৬ সালের নভেম্বরে মার্কিন সংস্থা গুগল ক্রয় করে ইউটিউব। আর বর্তমানে  গুগলের আয়ের ‍অধিকাংশই আসে ইউটিউব থেকে।

শেয়ার করুন -

উত্তর দিন

আপনার মন্তব্য লিখুন
আপনার নাম লিখুন