ইংরেজি ভাষায় প্রথম বাংলা চলচ্চিত্র নো ল্যান্ডস ম্যান

ইংরেজি ভাষায় প্রথম বাংলা চলচ্চিত্র নো ল্যান্ডস ম্যান
ইংরেজি ভাষায় প্রথম বাংলা চলচ্চিত্র নো ল্যান্ডস ম্যান

বাংলাদেশে আসতে চলেছে ‌ইংরেজী ভাষার প্রথম আন্তর্জাতিক মানের চলচিত্র নো ল্যান্ডস ম্যান । যাতে অন্যতম প্রধান অভিনেতা হিসেবে থাকছেন অভিনয় শিল্পী  ও সংগীত শিল্পী তাহসান খান। এ ধরনের চলচিত্রে এবারই প্রথম অভিনয় করছেন তাহসান খান। 

নো ল্যান্ডস ম্যান (No land’s Man) এই শিরোনামে বাংলাদেশে এবার প্রথমবারের মত ইংরেজী ভাষার চলচিত্র নিয়ে আসছে বিশিষ্ট চলচিত্র নির্মাতা মোস্তফা সারোয়ার ফারুকী। তিনি আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন একজন পরিচালক। তাই ধারণা করাই যায় তার নির্মাণ শৈলী হবে আন্তর্জাতিক মানের।

চলচিত্রটির অন্যতম প্রধান অভিনেতা হিসেবে থাকছেন জনপ্রিয় অভিনেতা তাহসান খান। আন্তর্জাতিক ধারানার এরকম সিনেমায় প্রথম অভিনয় করেন তাহসান খান। মুভিতে তাকে দক্ষিণ এশিয়ার  একজন যুবক হিসেবে দেখা যাবে। এ প্রসঙ্গে তাহসান খান বলেন, এ ধরনের অভিজ্ঞতা তার প্রথম।

প্রথম বারের মতন ইংরেজী ভাষার আন্তর্জাতিক মানের সিনেমায় অভিনয় করছেন। যদিও এটা তার অভিনীত ২য় মুভি। তিনি আরও জানান, ’এ মুভির শুটিং শেষ হয়েছে। জানুয়ারিতে এটি গ্লোবালি মুক্তি পাবে। এরকম বড় প্রজেক্ট বাংলাদেশ থেকে প্রথম বার নেওয়া হয়েছে ,তাই তিনি সকলের নিকট দোয়াপ্রার্থী।’

এই চলচিত্রে নারী চরিত্রে অভিনয় করছেন, অস্ট্রেলিয়ান জনপ্রিয় অভিনেত্রী মেগান মিশেল (Megan Mitchell) তিনি তাহসান এর বিপরীতে অভিনয় করেছেন।

ছবিটির প্রধান আকর্ষণ ভারতীয় জনপ্রিয় অভিনেতা গণেষ গাইতুনডে খ্যাত নাওয়াজ সিদ্দিকী। অন্য একটি প্রধান চরিত্রে অভিনয় করছেন তিনি। তিনি জানান, এই ছবিতে অভিনয়ের অভিজ্ঞতা দূর্দান্ত। এবং বেশ চ্যালেন্জিংও। আমি এর চরিত্রের সাথে নিজেকে যুক্ত করতে সক্ষম হয়েছি।

এছাড়াও সিনেমাটিতে আরও বেশকিছু জনপ্রিয় অভিনেতা-অভিনেত্রী গণ অভিনয় করেছেন। দেশীয় অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশাও থাকছেন চলচিত্রতে।

এই সিনেমার আরও একটি বিরাট চমক হলো, ভারতীয় জনপ্রিয় সংগীত শিল্পী  এ. আর. রহমান এর উপস্থিতি। সিনেমাটির প্রধান সংগীত পরিচালক হিসেবে কাজ করছেন তিনি। গলা দিয়েছেন বেশ কয়েকটি গানে।

এই চলচিত্রটি মূলত তৈরি করা হয়েছে ইংরেজী ভাষায়। তবে এর পাশাপাশি হিন্দি ও ‍উর্দুতেও বেশ কিছু সংলাপ রয়েছে।

ভারত-বাংলাদেশ-মার্কিন যৌথ প্রযোজনায় তৈরি এ চলচিত্র নিয়ে ভীষণ আশাবাদী অভিনেতা, পরিচালক গণ, একই সঙ্গে পুরো টালিমহল। সম্প্রতি করোনা মহামারীর জন্য ছবিটির বিজ্ঞাপন বা পোস্ট প্রোডাকশনের কাজ স্থগিত রয়েছে।

কিন্ত নো ল্যান্ডস ম্যান এর চিত্রনাট্য একাধিক ফ্যাস্টিভালে ফান্ড জিতে নিয়েছে। এখন শুধু জানুয়ারীতে রিলিজের পর ছবিটির জনপ্রিয়তা দেখার অপেক্ষায় রয়েছে সকলে।

শেয়ার করুন -

উত্তর দিন

আপনার মন্তব্য লিখুন
আপনার নাম লিখুন