সবচেয়ে বেশি সিকিউরিটিতে থাকা বিশ্বের ৫ ব্যাক্তি

সবচেয়ে বেশি সিকিউরিটিতে থাকা বিশ্বের ৫ ব্যাক্তি
সবচেয়ে বেশি সিকিউরিটিতে থাকা বিশ্বের ৫ ব্যাক্তি

সবচেয়ে বেশি সিকিউরিটিতে থাকা বিশ্বের ৫ ব্যাক্তি – বলা হয় আমাদের বিশ্ব পরিচালনা করে থাকেন পৃথিবীতে বসবাস রত মাত্র ৫ পার্সেন্ট মানুষ। যাদের আদেশে সব কিছু নির্ধারিত হয়। আজ আমি কথা বলবো আমাদের বিশ্বের কিছু ক্ষমতা ধর ব্যাক্তি এবং তাদের সিকিউরিটি গার্ড সম্পর্কে।

দ্বিতীয় কুইন এলিজাবেথ –

ব্রিটেনের রয়েল পরিবারকে সুরক্ষিত রাখার জন্য সেখানকার সরকার ১৯৮৩ সাল থেকে একটি আলাদা সিকিউরিটি টিম গঠন করেন। যাদের প্রধান কাজ হছে ২৪ ঘন্টা ব্রিটেনের রাজকিয় পরিবারের সুরক্ষা নিশ্চিত করা।

বলা হয় এই সুরক্ষার কাজে সার্বোক্ষনিক নিয়জিত থাকে ব্রিটেনের অ্যনতম স্পেশাল ফোর্স সাসের প্রায় ২০০ জন উর্ধতন কর্মকর্তা। যারা কিনা অন্যান্য সাধারন সিকিউরিটির মতই এই রয়েল ফ্যামিলিকে সুরক্ষার জন্য কাজ করে থাকেন।

কিন্তু অদ্ভুত ব্যাপার হচ্ছে এই বিষয়টির গোপনতার সার্থে আজ পর্যন্ত কেউ বলতে পারেনি সেই সিকিউরিটি সদস্যদের মধ্যে ঠিক কারা সাসের সদস্য। এই সিকিউরিটি দলের প্রধান কাজ হচ্ছে রানী দ্বিতীয় কুইন এলিজাবেথ কে সর্বো প্রথম সুরক্ষিত রাখা এর পরে যথাক্রমে তাদের পরিবারের সকল সদস্যদের ।

শুনে অবাক হবেন প্রতি বছর এই সিকিউরিটির পেছনে ব্রিটেন সরকারের ব্যায় হয়ে থাকে প্রায় ২৭ মিলিয়ন ইউরোর থেকে বেশি অর্থ।

 শি জিং পিং – 

বর্তমান করোনা কালে সবচাইতে আলোচিত চীনের প্রেসিডেন্ট শি জিং পিংয়ের জীবন ব্যাবস্থা কিন্তু কোন মতেই অন্যান্য ধনী এবং ক্ষমতাধর ব্যাক্তিদের থেকে কম নয়।

চব্বিশ ঘন্টা সিকিউরিটির মাধ্যমে সুরক্ষিত রাখার পাশাপাশি  যেকনো স্থানে পরিবহনের জন্য নিয়জিত থাকে ২৫টির উপরে অত্যাধুনিক কিছু গাড়ি। এ ছাড়াও দেশের বাইরে এবং অভ্যান্তরিন ফ্লাইটের সময়েও তার সুরক্ষার জন্য নিয়জিত থাকে কিছু যুদ্ধ বিমান।

ভ্লাদিমির পুতিন –

সাবেক সোভিত গোয়েন্দা ভ্লাদিমির পুতিন কিন্তু এই ক্ষেত্রে সবার চাইতে এক ধাপ এগিয়ে। কারন অনেকেই  বলেন অর্থ পারে মানুষের সব কিছু এনে দিতে, আবার কেউ কেউ  বলেন বুদ্ধি হচ্ছে আসল জিনিস।

এ ক্ষেত্রে আপনি জেনে খুশি হবেন ভ্লাদিমির পুতিন এক সাথে এই দুটিই পরিচালিত করে থাকেন।

কারন তিনি এমন কোন পরিস্থিতি তার দেশে হতেই দেন্না, যার ফলে রাশিয়াতে তার বিপক্ষে কেউ মাথা চারা দিয়ে উঠবে। টানা ২০ বছরের বেশি সময় ধরে রাশিয়াকে পরিচালনা করা এই ব্যাক্তিটির অধিনে সেখানকার বড় বড় মাফিয়া থেকে শুরু করে পরিচালিত হয় মাল্টিবিলিনিয়ার ব্যাবসায়িরাও।

তবুও পুতিন কিন্তু তার সিকিউরিটির ক্ষেত্রে এক বিন্দু ছার দিতে রাজি নন। বরং তিনি নিত্য নতুন এমন কিছু বিষয় মানুষের সামনে নিয়ে আসতে পছন্দ করেন যা দেখে অন্যান্য ক্ষমতাধর ব্যাক্তিরাও খানিকটা অবাক না হয়ে থাকতে পারেনা।

 ডোলান্ড ট্রাম্প –

যুক্তরাষ্ট্রের বর্তমান প্রেসিডেন্ট ডোলান্ড ট্রাম্প আধুনিক সরঞ্জাম এবং সকল শক্তিশালি স্পেশাল ফোর্সের মাধ্যমে পরিবেষ্ঠিত থাকা সেখান কার সবচাইতে বেশি সুরক্ষিত ব্যাক্তি। বলা হয় যুক্তরাষ্ট্রের যেকনো প্রেসিডেন্ট যখন বিদেশ ভ্রমনে যান তখন তাদের জন্য নিজেস্ব এক ক্যাডিলাক গাড়ির ব্যাবস্থা রাখা হয়। যা কিনা যুক্তরাষ্ট্রের প্রেসিন্ডটের সুরক্ষার জন্য স্পেসালি নির্মিত।

যে গাড়িকে অনেকেই পৃথিবীর সবচাইতে সুরক্ষিত গাড়ি বলে থাকেন। এমনকি অনেকে মজা করে একে আস্তো এক ক্যান্টোরম্যান্টের সাথেও তুলনা করেন। আধুনিক অস্ত্র থেকে শুরু করে এই বুলেটপ্রুফ গাড়িটি যতটানা সুরক্ষিত রাখতে সক্ষম,

তার থেকেও আসার বানি হচ্ছে প্রেসিডেন্টের সাথে থাকা তার স্পেশাল ফোর্সের সদস্য। শুধুমাত্র যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্টের সুরক্ষার জন্য বাছাই কৃত এমন কিছু স্পেশাল ফোর্সের সদস্যকে সর্বদা নিয়োগ রাখা হয় যাদের দক্ষতা সত্যি অতুলনিয়।

কিম জং উন –

উত্তর কোরিয়ার প্রেসিডেন্ট কিম জং উন কিন্তু এ ক্ষেত্রে কোন অংশেই পিছিয়ে নেই। যেখানে অন্যান্য প্রেসিডেন্টরা তার গাড়ির আসে পাশে  সিকিউরিটি নিয়েই সন্তুষ্ট, সেখানে উত্তর কোরিয়ার প্রেসিডেন্ট তার সিউকিউরিটি গার্ডদের সর্বদা তার গাড়ির সাথেই দৌড়ানোর জন্য প্রস্তুত রাখেন।

বলতে পারেন সবচেয়ে বেশি  ,  একে বারে ১০০ ভাগ সুরক্ষা যাকে বলে।

অদ্ভুত বিষয় হচ্ছে উত্তর কোরিয়ার এই প্রসিডেন্ট নাকি কোন কিছু খাবার পূর্বে আগে থেকে তার সিকিউরিটির মাধ্যমে পয়জনের বিষটিকে পরিক্ষা করে নেন। এমন কি তিনি ঘুমানোর সময়েও কিমের সুরক্ষায় জন্য তার রুমের পাশে  নিয়জিত থাকেন অর্ধ শত সিকিউরিটি গার্ড।

curious 1

আরো পড়ুন –

সুলতান অফ ব্রুনাই – হাসানাল বলকিয়াহ
শেয়ার করুন -

উত্তর দিন

আপনার মন্তব্য লিখুন
আপনার নাম লিখুন