সর্বোকালের সেরা অ্যাথলেট লিওনেল আন্দ্রেস মেসি!

curious24world - সর্বোকালের সেরা অ্যাথলেট লিওনেল আন্দ্রেস মেসি!
সর্বোকালের সেরা অ্যাথলেট লিওনেল আন্দ্রেস মেসি!

লিওনেল আন্দ্রেস মেসি – যাকে হয়তো আমরা সবাই কমবেশী চিনি।  তিনি স্পেনের সর্বোচ্চ স্তরের পেশাদার ফুটবল লীগ প্রতিযোগিতা লা লিগা তে ফুটবল ক্লাব বার্সেলোনা এবং আর্জেন্টিনার জাতীয় ফুটবল দলের হয়ে একজন আক্রমণভাগের খেলোয়াড় হিসেবে খেলেন।

তার জন্ম হয়েছিলো ১৯৮৭ সালের ২৪ জুন আর্জেন্টিনার রোজারিওতে। “মেসির” বাবা হোর্হে হোরাসিও মেসি কাজ করতেন একটি ইস্পাতের কারখানায় এবং মা সেলিয়া মারিয়া কুচ্চিত্তিনি পেশায় ছিলেন একজন খণ্ডকালীন পরিচ্ছন্নতা কর্মী।

এছাড়া, তার পৈতৃক পরিবারের আদি নিবাস ছিল ইতালির আকোনা শহরে। কিন্তু পরবর্তীতে ১৮৮৩ খ্রিষ্টাব্দে অ্যাঞ্জেলো মেসি নামে তার পূর্বপুরুষদের একজন সেখান থেকে আর্জেন্টিনায় চলে আসেন এবং এখানেই তাদের নতুন নিবাস গড়ে তোলেন।

বর্তমানে আর্জেন্টিনা জাতীয় দল এবং বার্সেলোনার অধিনায়ক হিসেবে লিওনেল আন্দ্রেস মেসি দায়িত্ব পালন করছেন। সেই সাথে মেসিকে বর্তমান সময়ের ও সর্বকালের অন্যতম সেরা ফুটবলার হিসেবে গণ্য করে থাকেন ফুটবল বিশেষজ্ঞ থেকে শুরু করে কোচ এবং খেলোয়াড়সহ এর বাইরেরও আরো অনেকেই।

এদিকে মেসিকে বর্তমান সময়ের ও সর্বকালের অন্যতম সেরা ফুটবলার হিসেবে গণ্য করে থাকেন এমনি একজন কোচ হলেন কোচ টনি নাদাল। কোচ টনি নাদাল এর নিজের ভাইয়ের ছেলে হচ্ছেন জনপ্রিয় টেনিস তারকা রাফায়েল নাদাল। যে কিনা টেনিস ইতিহাসের অন্যতম সফল একজন অ্যাাথলেট।

ফরাসি ওপেনের রেকর্ড জয়ী এবং দ্বিতীয় সর্বোচ্চ ১৯ বারের গ্র্যান্ড স্ল্যাম চ্যাম্পিয়ন এই রাফায়েল নাদাল। তবে রাফায়েল নাদালের চাচা কোচ টনি নাদাল বিশ্বের সব খেলাধুলার বিচারে তাকে মোটেও সেরা মানেন না বলে জানা গেছে।

কারণ, তার চাচা কোচ টনি নাদালের দৃষ্টিতে, লিওনেল মেসিই হলেন সর্বকালের সেরা অ্যাথলেট। অন্যদিকে, টেনিসের জগতে টেনিসের সোনালী যুগ গড়েছেন নাদাল, রজার ফেদেরার ও নোভাক জোকোভিচ সহ মোট এই তিম জন মিলে।

কিন্তু ৫৯ বছর বয়সী স্প্যানিয়ার্ড কোচ টনি নাদালের দৃষ্টিতে তাদের কেউই মেসির সমতুল্য নয় বলে মনে করেন তিনি। লিওনেল মেসিকে নিয়ে আর্জেন্টাইন পত্রিকা লা নাচিওনকে দেওয়া সাক্ষাৎকারে এমটা জানিয়েই তার প্রশংসা করেন কোচ টনি নাদাল।

এছাড়াও, সেই সাক্ষাৎকারে তিনি আরো বলেন, স্বাভাবিকভাবেই ফেদেরার, জোকোভিচ ও নাদাল যখন ভালো খেলে তখন তারা এমনিতেই জেতে এবং তারা যখন আবার খারাপ খেলে তখনও তারা জেতে। কিন্তু এর আগে আমি কাউকে এমনটি করতে দেখিনি, মাঠে মেসি যা করে।

সে আসলেই সর্বকালের সেরা অ্যাথলেট। তাছাড়া, আমার সন্তানরাও রেকর্ড ছয়বারের বর্ষসেরা এই আর্জেন্টাইন তারকা মেসির খুব বড় ভক্ত। এমনকি তারা সবসময় আমাকে মেসির ভিডিও দেখায় বলেও জানান কোচ টনি নাদাল।

আমাদের ইউটিউবচ্যানেল – 

আরো পড়ুন –

বাংলাদেশের ফুটবলে প্রথম আন্তর্যাতিক গোল
শেয়ার করুন -

উত্তর দিন

আপনার মন্তব্য লিখুন
আপনার নাম লিখুন