গার্লিক ব্রেড রেসিপি রান্না করুন খুব সহজেই

গার্লিক ব্রেড রেসিপি রান্নার করুন খুব সহজেই
গার্লিক ব্রেড রেসিপি রান্নার করুন খুব সহজেই

গার্লিক ব্রেড  নাম সুনলেই যেনো জ্বিভে জল চলে আসে এবং এটি খেতে ছোট-বড় সবাই খুব পছন্দ করে। যা নামকরা ফাস্টফুডের দোকানে গেলেই সবাই খেতে চায়।

এছাড়া, গার্লিক ব্রেড তেলে ভাজা খাবারের চাইতেও অধিক স্বাস্থ্যকর ও মজাদার। তাই অনায়াসেই ইফতারে বা ডিনারে এই স্বাস্থ্যসম্মত দারুণ মজার খাবারটি রাখা যেতেই পারে। সেই সাথে যদি এটি স্যুপের সাথে পরিবেশন করা যায় তাহলে তো কথাই নেই। তাই চলুন আজ সেই ‘গার্লিক ব্রেড’ রেসিপি কিভাবে ঘরে বসে মাত্র ৫ মিনিটে তৈরি করতে হয় সেটি জেনে নেওয়া যাক।

উপকরণঃ ১. পাউরুটি, ২. হটডগ রোল, ৩. নরম চিজ, ৪. মাখন, ৫. রসুন বাটা/ ব্লেন্ড করে কিংবা মিহি কুচি করে নিলেও হবে। ৬. চিলি বা টমেটো সস সামান্য (না দিলেও হবে), ৭. লবণ স্বাদমত।

প্রস্তত প্রণালীঃ প্রথমে পনির, রসুন, সস ও লবণ একসাথে ভালোভাবে মিশিয়ে একটি মিশ্রন তৈরি করে নিতে হবে। এরপর, পাউরুটি গুলোকে নিজের পছন্দের আকৃতি দিয়ে গার্লিক ব্রেডের মত করে টুকরো করতে হবে। এবার টুকরো করা ব্রেড রোলগুলোতে ভালভাবে মাখন মাখিয়ে নিতে হবে।

এরপর যখন মাখন লাগানো হয়ে যাবে তখন তার উপরে চীজের মিশ্রন লাগাতে হবে। সবশেষে, মিশ্রন লাগানো ব্রেডের টুকরো গুলোকে বেকিং ট্রে’র মধ্যে সাজিয়ে ৩-৫ মিনিটের জন্য মাইক্রোওভেনে গরম করতে দিতে হবে। আর যারা ইলেকট্রিক ওভেনে দিতে চান তাহলে সেটির জন্য ব্রেডের টুকরোগুলো লাল ও মচমচে হওয়া পর্যন্ত অপেক্ষা করতে হবে।

এর জন্য ওভেনকে শুরুতেই প্রি হিট করে নিতে হবে। এরপর ৩-৫ মিনিট পর যখন এটি গরম হয়ে যাবে তখন সাথে সাথেই এটিকে নামিয়ে নিতে হবে। আর এভাবেই কম সময়ে সবার পছন্দের গার্লিক ব্রেড তৈরী করে তা ইফতারি কিংবা ডিনারে খালি কিংবা স্যুপের সাথে পরিবেশন করা যেতে পারে।

আরো পড়ুন –

জিলাপি রেসিপি – তৈরী করুন সুস্বাদু জিলাপি
শেয়ার করুন -

উত্তর দিন

আপনার মন্তব্য লিখুন
আপনার নাম লিখুন