মরক্কোর অদ্ভুত ধরনের চিকিৎসা সামার থেরাপি –

মরক্কোর অদ্ভুত চিকিৎসা সামার থেরাপি -
মরক্কোর অদ্ভুত চিকিৎসা সামার থেরাপি -

মরক্কোর অদ্ভুত ধরনের চিকিৎসা সামার থেরাপি। আপনি হয়তো এ যাবত পর্যন্ত অনেক থেরাপির কথাই শুনেছেন। কিন্তু এখন ভাবছেন এই সামার থেরাপি! সেটি আবার কি জিনিস?

 মূলত মরোক্কর এই থেরাপি সম্পূর্ন ভাবে অন্যান্য থেরাপি থেকে ব্যাতিক্রম। আর তাছারা এই থেরাপি নাকি শুধু নামেই নয় বরং কাজেও অনেকটা কার্যকর।

  আপনি হয়তো সমুদ্রের পারে কিংবা ছোট বেলায় খেলার  ছলে বন্ধু বান্ধবদের সাথে মজা করে অনেকের শরীরের প্রায় সব টুকু অংশকে ভালুতে ঢেকে দিয়েছিলেন।

মজার বিষয় হচ্ছে মরক্কো দেশটিতে এই পদ্ধতিটি বিভিন্ন রোগের চিকিৎসা ক্ষেত্রে ব্যাবহার করা হয়ে থাকে। বিশেষ করে কিডনি সমস্যা,প্যারালাইস সমস্যা সহ অনেক ধরনের রোগের থেকে নাকি প্রতিকার লাভ করা যায় এই সামার থেরাপির মাধ্যমে।

এর সম্পূর্ন প্রকিয়াটি হচ্ছে সমোগ্র শরীরকে উত্তপ্ত রোদে ভালুর মধ্যে ঢেকে রাখা, এবং মাথার উপরে যেন সূর্যের আলো না পরে সে জন্য পাতলা একটি কাপড় দিয়ে মাথা দিয়ে ঢেকে রাখা।

এ ক্ষেত্রে অবশ্য সেই তাপমাত্রা যেন মানুষের দেহের সহনশীল হয় সে বিষয়ে অনেকটা নজর রাখা হয়।

মরক্কোর অদ্ভুত ধরনের চিকিৎসা সামার থেরাপি নেয়ার জন্য সেই দেশটিতে গ্রীস্মের সময় বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে নাকি মানুষ আগমন করে থাকেন সেখানে। যার মূল কারনটি হচ্ছে এই সামার থেরাপি আসলেই নাকি কার্যকর!

আমাদে ইউটুব চ্যানেল – 

আরো পড়ুন –

খাটি মধু চেনার কিছু সহজতর উপায়
শেয়ার করুন -

2 মন্তব্য

উত্তর দিন

আপনার মন্তব্য লিখুন
আপনার নাম লিখুন