২০২০ সালে অনলাইনে অর্থ উপার্জনের সেরা ৫পদ্ধতি

২০২০ সালে অনলাইনে অর্থ উপার্যনের সেরা ৫পদ্ধতি
২০২০ সালে অনলাইনে অর্থ উপার্যনের সেরা ৫পদ্ধতি

২০২০ সালে অনলাইনে অর্থ  উপার্জনের সেরা ৫পদ্ধতি –  টাকা এমন একটি মূল্যবান বস্তু এটি যখন যার কাছে যাবে তখন তার জীবনকেই পালটে দেবে। হতে পারে সেটি কোন ভালক্ষেত্রে অথবা কারো জীবনে আবার কাল হয়ে।

তাই এই টাকা ছাড়া যেমন চলা মুশকিল। তেমনি বেশি টাকা উপার্জনের নেশাটাও বোধয় থাকা ঠিকনয়। বর্তমানে অনলাইনের যুগে আপনি যদি একটু চোঁখ, কান খোলা রাখেন তাহলেই দেখবেন আপনার বন্ধু বন্ধব অথবা পরিচিত কেও না কেও অনলাইনে বিজনেস করছে। হতে পারে সে একজন গ্রাফিক্স ডিজাইনার, প্রোগ্রামার অথবা ইউটিউবার।

যেকনো ক্ষেত্রে আপনি এগিয়ে যান্না কেন আপনার কাজের প্রতি যদি আপনার ভালবাসা এবং আত্নবিশ্বাস থাকে তাহলে একদিননা একদিন আপনি সফল হবেন।

তাই আজ আমি আপনাদের সাথে কথা বলবো ২০২০ সালে অনলাইনে অর্থ উপার্জনের পাঁচটি সেরা পদ্ধতি সম্পর্কে।

ফেসবুক – 

বর্তমানে ফেসবুক ব্যাবহার করেনা এমন মানুষ বোধয় খুজে পাওয়া যাবেনা। বৃদ্ধ থেকে শুরু করে শিশু পর্যন্ত সকলের কাছেই আছে এই ফেসবুকের আইডি। কিন্তু আপনি কি জানেন এই ফেসবুক থেকেও অর্থ উপার্জন সম্ভব?

এখন পর্যন্ত ফেসবুক আপনাকে অর্থ উপার্জনের যে তিনটি বড় শুবিদে দিচ্ছে সেগুল হচ্ছে –

১ – ভিডিও শেয়ারিং

২ – আর্টিকেল পোস্ট

৩ – এপ্সের মাধ্যমে।

ফেসবুকে অর্থ উপার্জনের জন্য আপনার অবশ্যই একটি ফেসবুক পেজ থাকতে হবে। ধরুন আপনি গান গাইতে পছন্দ করেন এ ক্ষেত্রে আপনার গানগুল ভিডিও করে আপনার পেজে শেয়ার করলেন। অথবা আপনি এমন কিছু শেয়ার করলে যা মানুষ খুব সহজেই গ্রহন করে নিবে।

এ ক্ষেত্রে অবশ্যই আপনার ফেসবুক পেজটিকে ফেসবুকের সকল নিতিমালা এবং অর্থ উপার্যনের জন্য যা কিছু প্রয়োজন তা ফুলফিল করতে হবে। অন্যদিকে আর্টিকেল পোস্টের জন্য আপনার পেজের পাশাপাশী একটি অয়েবসাইট ও থাকতে হবে।

সর্বোশেষ এম্পস পাবলিশের জন্য গুগল প্লেস্টোরে আপনার একটি এপ্স পাবলিশ করা থাকতে হবে। যার মাধ্যমে আপনি গুগল এডমুভের মত খুব সহজেই টাকা আয় করতে পারবেন।

ইউটিউব – 

বর্তমানে অনলাইনের আরেকটি জনপ্রিয় সাইট হচ্ছে এই ইউটিউব। যেখানে আপনি আপনার ক্রিয়েটিভিটির মাধ্যমে ভিডিও তৈরী করে আপলোড করতে পারেন। এ ক্ষেত্রে ইউটিউবেরো কিছু নিতিমালার বিধান রয়েছে যা অনুসরন করে আপনি টাকা উপার্জনের করতে পারবেন।

ফ্রিলান্সিং – 

আপনি যদি একজন ভাল ওয়েব ডিজাইনার হন। অথবা আপনি যদি প্রোগ্রামিং ভাল করে পারেন তাহলে অনাইলের বিভিন্ন সাইটে আপনি বিদেশী বায়ারদের থেকে কাজ নিয়ে সেগুল করার মাধ্যমে অর্থ আয় করতে পারেন। তাছারা আপনি যদি ভাল প্রোগ্রামার না হন । তাহলে  সেখানে ডাটা এন্ট্রি অথবা আর্টিকেল পোস্টের মত কিছু সহজ কাজ পেয়ে যাবেন আপনি। এ ক্ষেত্রে এমন কিছু সাইট হচ্ছে ফাইবার, আপওয়ার্ক ইত্যাদি।

এফিলেট মার্কেটিং – 

বিভিন্ন বড় বড় ই-কমার্স সাইট যেমন আমাজন, আলি বাবা কিংবা জুম। এই সকল সাইট থেকে আপনি এফিলেট লিঙ্ক সরবারোহ করে কোন বায়ারকে যদি সেই লিঙ্কের মাধ্যমে কিছু কেনাতে পারেন। তাহলে সেই প্রডাক্টের কিছুটা পার্সেন্টেজ পাবেন আপনি।

শোটারস্টক – 

শোটারস্টক হচ্ছে অনাইলের ছবি বা ভিডিও ক্রয় বিক্রয়ের একটি সাইট। আপনি যদি বিভিন্ন ক্রিয়েটিভ ছবি তুলতে পারেন অথবা ভিডিও তৈরী করতে পারেন। তাহলে সেই ছবি গুলকে এই সাইটে বিক্রি করে আপনি বেশ মোটা অংকের অর্থ উপার্জনের করতে পারবেন। এছাড়াও এই সাইটে আপনি চাইলে কম দামি ছবি ক্রয় করে সেগুলকে কিছুটা লাভে বিক্রি করেদিতে পারেন।

আরো পড়ুন –

শেয়ার বাজারে সফল হাবার কিছু টিপ্স !
শেয়ার করুন -

উত্তর দিন

আপনার মন্তব্য লিখুন
আপনার নাম লিখুন