মাত্র ১৬ বছরেই কম্পানির সিইও – এলিনা মোর্স

মাত্র ১৬ বছরেই কম্পানির সিইও - এলিনা মোর্স
মাত্র ১৬ বছরেই কম্পানির সিইও - এলিনা মোর্স

মাত্র ১৬ বছরেই কম্পানির সিইও – এলিনা মোর্স। এছাড়াও এলিনার বর্তমান সম্পদের পরিমান হচ্ছে প্রায় ৬মিলিয়ন ডলার।

যদিও মিলিয়নিয়ার হবার জন্য নিদ্ধিষ্ট কোন বয়স নেই কিন্তু আমাদের বিশ্বে এমন অনেক শিশু রয়েছে যারা ইতিমধ্যে তাদের সফল কাজের মাধ্যমে মিলিয়নিয়ার হয়েছেন। ঠিক যেমন এই এলিনা মোর্স।

মাত্র ৩ বছরেই এলিনা যেকনো কম্পানির সিইও হবার ইচ্ছে পোষন করেন এবং চার বছরের মাথায় এলিনা বেশকয়েকটি ব্যাবসার পরিকল্পনা ঘঠন করেছিল। এলিনার সিইও হবার পেছনের ঘটনাটি হচ্ছে ২০১২ সালে এলিনা তার বাবার কাছে ললিপপ খেতে চাইলে তখন তারা বাবা তাকে বলে ললিপপ দাঁতের জন্য ক্ষতিকর।

সেই থেকে এলিনার ঠিক এমন ধরনের ললিপপ তৈরীর কথা ভাবেন যে ললিপপ স্বাস্থ্য সহ শিশুদের দাঁতের ক্ষতি রোধ করা কমাতে সাহায্য করবে। প্রায় ১০০ বারের থেকেও বেশি পরিক্ষার পরে এলিনা এমন এক ধরনের ললিপপ বানাতে সক্ষম হয়, যাকিনা শিশুদের দাঁতের সমহস্যা দূর করা সহ দাঁতের ক্ষয় রোধ করতে সহায়ক।

মাত্র ১৬ বছরেই কম্পানির সিইও - এলিনা মোর্স
মাত্র ১৬ বছরেই কম্পানির সিইও – এলিনা মোর্স

এছাড়াও সেই ললিপপ সম্পূর্ন সুগার ফ্রি ললিপপ। পরবর্তিতে এলিনার পরামর্শে তার বাবা ২০১৪ সালে সেই ললিপপ বাজারজাত করেন। যা কিনা সেই বছরেই প্রায় প্রায় ৭০ হাজারের বেশি বিক্রি হয়েছিল। এছাড়াও এর পরের বছরে সেই ললিপপ প্রায় দ্বিগুন সংখ্যায় বিক্রি করা হয়।

পরবর্তিতে ২০১৮ সালে এলিনার কম্পানি জোলিপপ ক্যান্ডি বিশ্বের সবচাই বিক্রিকৃত ললিপপে পরিনত হয়। যা এখন পর্যন্ত অব্যাহত রয়েছে। ইতিমধ্যে অনেকেই এলিনার এই কাজের জন্য তাকে প্রশংসিত করেছেন। বিভিন্ন কম্পানির পক্ষথেকে তার ললিপরের প্রডাক্ট বিক্রির জন্যে স্পন্সরের অফারো পেয়েছেন এলিনা।

 বর্তমানে এলিনা ১৬ বছরে এই কম্পানিটির সিইও সহ প্রায় ছয় মিলিয়ন ডলারের মালিক। এত অল্প বয়সে নিজ প্রচেষ্টায় এতোটা পথ পৌছানো সত্যি অবাক করার মত বিষয়। যেখানে এলিনা এখনো তার স্কুলের গন্ডিও শেষ করতে পারেনি।

আরো পড়ুন –

২০ বছরের যুবকের বাৎসরিক আয় ২ লক্ষ ইউরো
শেয়ার করুন -

উত্তর দিন

আপনার মন্তব্য লিখুন
আপনার নাম লিখুন