ব্যাকটু দ্যা ফিউচার মুভি সিরিজের ইতিহাস

ব্যাকটু দ্যা ফিউচার মুভি সিরিজের ইতিহাস
ব্যাকটু দ্যা ফিউচার মুভি সিরিজের ইতিহাস

ব্যাকটু দ্যা ফিউচার মুভি হয়তো আপনাদের অনেকেরই মনে আছে। ৯০ দশকে বিটিভিতে রাত দশটার ইংরেজি খবরের পরে দেখানো হতো এই সিরিজটি। যেখানে প্রধান চরিত্রে দেখা যেত মার্টি মিক ফ্লাই নামে একজন বালক এবং ড. ইম্মেট নামে একজন বিজ্ঞানির। 

বিজ্ঞান ভিত্তিক ব্যাকটু দ্যা ফিউচার মুভি সিরিজটির তিনটি পার্ট রয়েছে যার প্রথম পার্ট প্রকাশিত হয়েছিল ১৯৮৫ সালে এবং দ্বিতীয়টি প্রকাশিত হয় ১৯৮৯ সালে এবং তৃতীয় পার্টটি প্রকাশ করা হয় ১৯৯০ সালে। মূলত বিজ্ঞান বিত্তিক কর্মকান্ড এবং ভবিষৎ দেখার প্রভাবেই মুভিটি সেই থেকে আজ পর্যন্ত দর্শক হৃদয়ে অনেকটা সারা ফেলে রয়েছে।

মানুষের ভবিষতের যাবার যে ইচ্ছে কিংবা ভবিষত সম্পর্কে যানার যে আকাঙ্ক্ষা তা হইয়তো এই সিরিজটি দেখার পরে আরো তিনগুন বৃদ্ধি পাবে। ১৯৯০ সালে সর্বশেষ রিলিজ হওয়া সিরিজটির পরে সেই থেকে আজ অবদি ব্যাকটু দ্যা ফিউচার মুভি পছন্দকারীরা বলে আসছে ঠিক কবে তারা চতুর্থ পর্বদেখতে পারবে?

এর উত্তরে অবশ্য দর্শকদের অনেকটাই হতাশ করেছেন সিরিজটির ডিরেক্টর এবং কো রাইটার রবার্ট জেমস্কিস। তিনি বলেন ব্যাকটু দ্যা ফিউচার মুভি সিরিজের তৃতীয় পার্ট বের হবার পর থেকে সেই থেকে আজ পর্যন্ত আমরা শুনে আসছি কবে আমরা চতুর্থ পর্ব বের করবো!

যার উত্তরে আমি সবসময়ে বলে এসেছি আমরা ইতিমধ্যে সিরিজটির ভাল একটি শেষ দেখাতে সক্ষম হয়েছি যা আমাদের করনিয় ছিল। আমার মনে হয়না এই সিরিজের চতুর্থ পার্টের কোন প্রয়োজন রয়েছে। ৩৫ বছর পূর্বে আমরা যা দেখিয়েছি তাকে দর্শক এখনো ভালবাসে এবং উপভোগ করেন।

আমরা চাইনা এর সাথে পার্ট ফোর যোগ করে সিরিজটিকে নষ্ট করে দিতে। অনেক সময়ে ব্যাকটু দ্যা ফিউচার মুভির চতুর্থ পার্ট বের করার গুঞ্জন বের হলেও সেই সকল কথার কোন ভিত্তিনেই। রবার্ট জেমস্কিস বলেন আমরা দেখেছি স্টার ওয়ার্স, ট্রয় স্টোরি এবং বিভিন্ন সিরিজকে।

যেগুলকে নতুন ভাবে তৈরী করার ফলে এর পূর্বের জনপ্রিয়তা অনেকটাই নষ্ট হয়েছে। আর তাছাড়া এখন আমরা চাইনা এই সিরিজের কোন সিকুয়েন্স পরিবর্তন হয়ে এর সাথে নতুন কিছু যুক্তহোক। তাই আমাদের বরাবরের মত সিদ্ধান্ত হচ্ছে আমরা ইতিমধ্যে আমাদের ভবিষৎ দেখেনিয়েছি আর সেটি ছিল আমাদের ব্যাকটু দ্যা ফিউচার।

আরো পড়ুন  –

৮০ বছর ধরে চলে আসা টম এন্ড জেরি কার্টুনের ইতিহাস
শেয়ার করুন -

উত্তর দিন

আপনার মন্তব্য লিখুন
আপনার নাম লিখুন