বন্যপ্রাণী ফটো প্রতিযোগিতায় প্রথম হয়েছে যে ছবি

বন্যপ্রানি ফটো প্রতিযোগিতায় প্রথম হয়েছে যে ছবি
বন্যপ্রানি ফটো প্রতিযোগিতায় প্রথম হয়েছে যে ছবি

বন্যপ্রাণী ফটো প্রতিযোগিতায় এ বছর প্রথম হয়েছে স্কোয়াবলিং ইঁদুর। প্রতি বছর বন্যপ্রাণীদের সংগ্রহ করা ছবি নিয়ে একটি প্রতিযোগিতার আয়োজন করা হয়। যেখানে সাধারন মানুষের ভোটের মাধ্যমে একটি ছবি মনোনিত হয়।

এবছরো সেই প্রতিযোগিটাটি আয়োজন করা হয় আর সে প্রতিযোগিতায় বিজয় হয়েছে স্কোয়াবলিং ইঁদুর। যে ছবিটিতে দেখা যায় লন্ডনের মেট্রোরেল স্টেশনে কোন যাত্রীর পরে যাওয়া খাবার নিয়ে লড়াই করছে দুটি কালো ইঁদুর।

এই ছবিটি সংগ্রহ করার জন্য সেম রোওলি নামে একজনকে সেই মেট্রোরেলের মধ্যে প্রায় এক সপ্তাহ অপেক্ষা করতে হয়েছে। অবশেষে তিনি দেখতে পান একদিন কোন একযাত্রীর পরে যাওয়া খাবার নিয়ে দুটো কালো ইঁদুর ঝগড়া করছে।

সাথে সাথেই সেম সেই দৃশ্যটি তার ক্যামেরা বন্দিকরে ফেলেন। যাকে পরবর্তিতে বছরের সেরা বন্যপানী ফটো বলে বিবেচনা করা হয়। প্রায় ২৮ হাজার ভোট পেয়ে সেমের এই ছবিটি উক্ত প্রতিযোগিতায় প্রথম স্থান অর্জন করেছে।

এক সাক্ষাতকারে সেম বলেন আমি প্রায় এক সপ্তাহ যাবত সেখানে গভির রাত পর্যন্ত অপেক্ষা করতাম এমন একটি দৃশ্য ধারন করবার জন্য। লাকিলি আমি এমন একটি পরিস্থিতি দেখতে পাই এবং সাথে সাথেই তাকে আমার ক্যামেরার ফ্রেমে বন্ধি করে ফেলি।

আরো পড়ুন  –

দি ফাস্ট এন্ড ফিউরিয়াস নাইন মুভি আসছে এবছরে
শেয়ার করুন -

উত্তর দিন

আপনার মন্তব্য লিখুন
আপনার নাম লিখুন