ভয়েস কমান্ড কার এবং এর কিছু অসুভিদে

ভয়েস কমান্ড কার এবং এর কিছু অসুভিদে
ভয়েস কমান্ড কার এবং এর কিছু অসুভিদে

ভয়েস কমান্ড কার – ইতি মধ্যে আমরা অনেকেই হয়ত দেখেছি আমাদের কোন বন্ধুগন  তাদের মোবাইল্টিকে লক করেছিলেন ভয়েস কমান্ড দিয়ে। শুধুমাত্র মোবাইলফন লোক নয় বরং বিভিন্ন বড় বড় সিকিউরটি সাইট সহ ঘড়ের প্রধান দরজা, গাড়ির ইঞ্জিনকে পর্যন্ত অনেকেই চালনা করছেন তাদের ভয়েস কমান্ড দিয়ে।

এ ক্ষেত্রে দুশ চক্রকারিরা উক্ত ভয়েস কে নকল করে কিংবা বিভিন্ন ডিভাইসের মাধ্যমে মানুষের ভয়েস নকল করে খুব সহজেই সেই সকল ডিভাইস গুলতে একসেস করতে সক্ষম।  বিশ্ব বিখ্যাত গাড়ি কম্পানি টেসলা সহ বিভিন্ন কম্পানির পক্ষথেকে এই অটোকমান্ড কার নির্মান করা হয়েছে। যেখানে  শুধুমাত্র ভইয়েস কমান্ড করে লোকেশন বলে দিলে সেই গাড়ি নিজে ড্রাইভ করে আপনাকে কাঙ্কখিত স্থানে পৌছে দিবে।

ভয়েস কমান্ড কার এবং এর কিছু অসুভিদে
ভয়েস কমান্ড কার এবং এর ভেতরের অংশ !

এ ক্ষেত্রে বিশেষজ্ঞরা বলেছেন সড়কে সর্বোদা পরিস্থিতি এক থাকবে না, সে ক্ষেত্রে মানুষের মস্তিস্কের মত করে কখনো গাড়ি তার নিয়ন্ত্রন করতে পারবেনা। অর্থাৎ দুর্ঘটনা থেক বাচার জন্য সিমিত সময়ে মানুষের মত করে বুদ্ধি  মত্যার প্রয়োগ হয়তো কখনোই গাড়ি স্বয়ংক্রিয় ভাবে করতে পারবেনা। যার ফলে দুর্ঘটনা হবার সম্ভাবনায় অধিক পরি মানে থেকে যাবে।

অন্যদিকে এই সকল কারি যেহেতু ইন্টারনেট বেসে চলছে সে ক্ষেত্রে হ্যাকাররা যদি এই সকল গাড়ির গতি বিধি হ্যাক করতে সক্ষম হয়। তাহলে আপনি গাড়িতে বসে থাকলেও সে ক্ষেত্রে আপনার গাড়ি চালাতে সক্ষম হবে উক্ত হ্যাকার। যার ফলে কিডনাপিং সহ ঘটতে পারে নানা ধরনে অঘটন ।

তাই সর্বোপরি বলাযেতে পারে ভয়েস কমান্ড কার, আমাদের জন্য শুধুযে আশির্বাদ হয়ে এসেছে তা নয় বরং কোন সময়ে এটি আমাদের ক্ষতির কারন হয়েও দাড়াতে পারে।

আরো পড়ুন –

ফ্লাইং বাইক বা উরন্ত হুন্ডা আসছে খুব শীঘ্রই
শেয়ার করুন -

উত্তর দিন

আপনার মন্তব্য লিখুন
আপনার নাম লিখুন