প্রত্যেকের ঘরে ঘরে জাতির পিতা বঙ্গবন্ধুর ছবি রাখার অনুরোধ করেন তথ্য প্রতিমন্ত্রী

প্রত্যেকের ঘরে ঘরে জাতির পিতা বঙ্গবন্ধুর ছবি রাখার অনুরোধ করেন তথ্য প্রতিমন্ত্রী
প্রত্যেকের ঘরে ঘরে জাতির পিতা বঙ্গবন্ধুর ছবি রাখার অনুরোধ করেন তথ্য প্রতিমন্ত্রী

বাংলাদেশের তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান দেশে প্রত্যেকের ঘরে ঘরে জাতির পিতা বঙ্গবন্ধুর ছবি রাখার অনুরোধ জানিয়েছেন।

গতকাল ১৪ই সেপ্টেম্বর মঙ্গলবার সচিবালয়ে সমসাময়িক বিষয় প্রসঙ্গে সাংবাদিকদের ব্রিফকালে জনগণের উদ্দেশ্যে এই অনুরোধ করেন তিনি।

তিনি বলেছেন, ‘আমার ইচ্ছা, আহ্বান এবং অনুরোধ এই বাংলাদেশে ১৮ কোটি মানুষ বসবাস করে। যারা বাঙালি ও বাংলাদেশের নাগরিক, তাদের প্রত্যেকের ঘরে আমাদের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবিটি থাকবে।’

প্রতিমন্ত্রী আরও বলেন, মহাত্মা গান্ধীর ছবি যেমন প্রতিটি ভারতীয় নাগরিকের ঘরে রয়েছে, তেমনি আমাদের জাতির পিতা বঙ্গবন্ধুর ছবিও বাংলাদেশের প্রতিটি মানুষের ঘরে থাকতেই হবে, থাকা উচিত।

আরো পড়ুন:
বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধের এক অকুতভয় কাণ্ডারী – বীরশ্রেষ্ঠ মতিউর রহমান
সীমান্তে হত্যা ‘বাংলাদেশের জন্য দুঃখের, ভারতের জন্য লজ্জার’ – পররাষ্ট্রমন্ত্রী আব্দুল মোমেন

ব্রিফিংয়ের সময় মুরাদ হাসান বলেন, ‘আমি একজন বাংলাদেশের নাগরিক হিসেবে সবার কাছে অনুরোধ করছি, আমার মনের ইচ্ছাটি ব্যক্ত করলাম। আমি প্রতিমন্ত্রী, এমপি কিংবা ডাক্তার মুরাদ হাসান হিসেবে নয়, বলছি এই বাংলাদেশের মাটিতে ৭১ পরবর্তী স্বাধীন সার্বভৌম বাংলার মাটিতে জন্মগ্রহণ করা এক নাগরিক হিসেবে। এক্ষেত্রেও একটি আইন রয়ছে।

যদিও তা এখনো আইন আকারে সংসদে প্রজ্ঞাপন জারি কিংবা কোনো নোটিশ আকারে আসেনি। রাষ্ট্র থেকে বা সরকার হতে অথবা সরকারপ্রধান কিংবা জাতীয় সংসদ কিংবা কোনো মন্ত্রণালয়ে এরকম কোনো প্রস্তাব এখনো আসেনি। কিন্তু আমি আপনাদের এটা করতে অনুরোধ করছি ব্যক্তিগতভাবে এ বাংলাদেশের সার্বভৌম নাগরিক হিসেবে।

কিউরিয়াস ইউটিউব চ্যানেল

শেয়ার করুন -

উত্তর দিন

আপনার মন্তব্য লিখুন
আপনার নাম লিখুন