হলিউডের ‘স্পাইডার-ম্যান’ সিনেমায় বাংলাদেশের ওয়াহিদ ইবনে রেজা

হলিউডের ‘স্পাইডার-ম্যান’ সিনেমায় বাংলাদেশের ওয়াহিদ ইবনে রেজা
হলিউডের ‘স্পাইডার-ম্যান’ সিনেমায় বাংলাদেশের ওয়াহিদ ইবনে রেজা

মুক্তির অপেক্ষায় রয়েছে হলিউডের ‘স্পাইডার-ম্যান’ সিরিজের নতুন সিনেমা ‘স্পাইডার-ম্যান: নো ওয়ে হোম’। এই সিনেমায় বাংলাদেশ’র ওয়াহিদ ইবনে রেজা কাজ করছেন।

মঙ্গলবার সামাজিক মাধ্যম ফেইসবুকে ‘স্পাইডার-ম্যান: নো ওয়ে হোম’ নো ওয়ে হোম’ নো ওয়ে হোম’ সিনেমার ট্রেইলার শেয়ার করে এক পোস্টে ওয়াহিদ জানান, গত ৩ মাস ধরে তিনি এ সিনেমার কাজের সঙ্গে যুক্ত আছেন।

এর পূর্বেও হলিউডের বেশ কয়েকটি সিনেমায় প্রোডাকশন ম্যানেজারের দায়িত্ব পালন করেছেন ওয়াহিদ।

‘স্পাইডার-ম্যান’ সিনেমার ভিজ্যুয়াল ইফেক্টস ও ডিজিটাল প্রোডাকশনের দেখভালের দায়িত্বে থাকা যুক্তরাষ্ট্রভিত্তিক প্রতিষ্ঠান ডিজিটাল ডোমেইনে কাজ করছেন ওয়াহিদ ইবনে রেজা।

এর আগে একই সিরিজের ‘স্পাইডার-ম্যান: হোমকামিং’-ভিএফএক্সের কাজ সামলেছিল প্রতিষ্ঠানটি। তবে সেবার সিনেমায় ওয়াহিদ ছিলেন না।

ফেইসবুক পোস্টের মাধ্যমে ওয়াহিদ জানান, সিনেমাটির ডিজিটাল ডোমেইনে প্রোডাকশন ম্যানজারের দায়িত্বে রয়েছেন তিনি। সবশেষ ৩ মাস ধরে সেখানে চলা ‘স্পাইডার-ম্যান-নো ওয়ে হোম’ সিনেমার কাজের সঙ্গে যুক্ত টিমে কাজ করছেন।

ডিজিটাল ডোমেইনের ওয়েবসাইটে দেখা গেছে, ‘স্পাইডার ম্যান’ সিনেমার ভিজ্যুয়াল ইফেক্টস সুপাইভাইজারের দায়িত্বে রয়েছেন স্কট এডেলস্টেইন এবং ভিজ্যুয়াল ইফেক্ট প্রডিউসারের দায়িত্বে রয়েছেন রায়ান ওয়েল্ক।

এ সিনেমায় করা কাজের অভিজ্ঞতা জানতে যোগাযোগ করা হলে ওয়াহিদ জানান, মুক্তির আগে সিনেমাটি নিয়ে কোন রকম কথা বলার জন্য প্রতিষ্ঠানের তরফ থেকে তাদের অনুমতি দেওয়া হয়নি।

আরো পড়ুন:
অক্ষয়ের ‘বেল বটম’ ৩ দেশে নিষিদ্ধ কেন? 
দুবাইয়ের মাটিতে বিশ্বের গভীরতম সুইমিং পুল – ডিপ ডাইভ পুল 
রাজধানী ঢাকার ভেতরে কম দামে জিনিসপত্র কোথায় কী পাবেন?

এর আগেও ওয়াহিদ হলিউডের সিনেমায় কাজ করেছেন। হলিউডের শিশুতোষ ছবি ‘দ্য অ্যাংরি বার্ডস টু’ এর মডেলিং ও ম্যাটপেইন্টিং বিভাগে কাজ করেছেন তিনি।

এছাড়াও ‘ক্যাপ্টেন আমেরিকা: সিভিল ওয়ার’ এবং ‘ডক্টর স্ট্রেঞ্জ’-এর মতো চলচ্চিত্রের ভিজ্যুয়াল টিমে কাজ করেছেন ওয়াহিদ। এগুলোর মধ্য থেকে ২০১৭ সালে অস্কারে ‘ভিজ্যুয়াল ইফেক্টস’ বিভাগে ‘ডক্টর স্ট্রেইঞ্জ’ মনোনয়নও পেয়েছিলেন।

প্রসঙ্গত, আগামী ১৭ই ডিসেম্বর বিশ্বজুড়ে মুক্তি পাচ্ছে ‘স্পাইডার-ম্যান: নো ওয়ে হোম’।

সিনেমাটি পরিচালনা করছেন জন ওয়াটস। এ নিয়ে তৃতীয়বারের মতো স্পাইডার-ম্যান চরিত্রে অভিনয় করেছেন টম হল্যান্ড। তার বিপরীতে কাজ করেছেন জেনডায়া।

আমাদের ইউটিউব চ্যানেলে ঘুরে আসার অনুরোধ রইলো

শেয়ার করুন -

উত্তর দিন

আপনার মন্তব্য লিখুন
আপনার নাম লিখুন